June 24, 2024, 12:44 pm
শিরোনাম :
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পশুর হাটের সার্বিক আইন – শৃঙ্খলা রক্ষার্থে মতবিনিময় সভা সম্পন্ন পিবিআই এর দৃঢ়তায় মানবপাচারকারী এর হাত থেকে ভিকটিম উদ্ধার, আটক -৩: ভিন্ন আঙ্গিকে নবাবগঞ্জ উপজেলা হিন্দু ছাত্র মহাজোট এর শরবত ও স্যালাইন বিতরণ কর্মসূচি এলজিইডি এর মূল্যায়নে শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন এম এ বারী বাবুল মোল্লা নরসিংদীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২ পক্ষের টেঁটাযুদ্ধ আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে BHDS অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থার উদ্যোগে আলোচনা ও গুণীজন সম্মাননা প্রদান নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা ব্যবিচারে লিপ্ত থাকায় আবাসিক হোটেল থেকে নারী – পুরুষ গ্রেফতার -২ নবাবগঞ্জের শোল্লায় এক শিশুকে হত্যার অভিযোগে ২ জন গ্রেফতার রুগঞ্জে জালভোট দেওয়ার সময় ২ যুবক আটক:

পদ্মা নদীর চরম ভাঙনে ভিটামাটি ছাড়া হচ্ছেন ধুলশূড়া ইউনিয়নের বাসিন্দারা:

Reporter Name

মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলার ধুলশুড়া ইউনিয়নে গত কয়েকদিনে পদ্মা নদীর প্রবল ভাঙনের মুখে বসতভিটা হাড়িয়ে দিশেহারা বেশ কয়েক পরিবারবর্গ। ভাঙনের খবরে মানিকগঞ্জ পানি উন্নয়ন বোর্ড যদিও জিও ব্যাগভর্তি বালু ফেলতেছেন তা ভাঙনের পরিস্থিতির সাথে সামঞ্জস্যপূর্ণ নয়।
ভুক্তভোগী পরিবারগুলো বলছেন -“আরোও উপযুক্ত ব্যবস্হা গ্রহন করা প্রয়োজন। এলাকাবাসী বলছেন -বড় পাথর ফেললে হয়ত নদীর এ ভাঙন থেকে রক্ষা পাওয়া সম্ভব হতো।”
ভূক্তভোগী পরিবারবর্গ অভিযোগ করছেন – “কিছু লোভী নেতারা তাদের ক্ষমতা খাটিয়ে পদ্মা নদী হতে অবৈধভাবে বালু উত্তোলন করার ফলে আজ এই পদ্মা নদীর ভাঙন এতটা প্রকোপ আকার ধারণ করেছে।
ঔই সকল লোভী প্রভাবশালীদের বিরুদ্ধে প্রশাসন ও নিরব ভূমিকা পালন করছে। আজ আমরা এলাকাবাসী হচ্ছি
ঘরবাড়ী ছাড়া । অবিলম্বে এই সকল অবৈধ বালু ব্যবসায়ীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান ভুক্তভোগী পরিবারগুলো।”
যেভাবে নদীতে ভাঙন চলছে , এভাবে চলতে থাকলে ঢাকার দোহারের – নবাবগঞ্জ, মানিকগঞ্জের হরিরামপুর অচিরেই পদ্মা নদীর গর্ভে বিলিন হয়ে যাবে। এতে ঘরবাড়ী ছাড়া হবে লাখ লাখ মানুষ। এ অঞ্চলের নদী ভাঙা মানুষের তখন আর কষ্টের সীমা থাকবেনা।

এ জন্য ভূক্তভোগী এলাকাবাসীর একমাত্র চাওয়া দোহার – নবাবগঞ্জের এমপি সালমান এফ রহমান ও হরিরামপুরের এমপি মমতাজ বেগম যেন তাদের কষ্ট লাগবে নদী ভাঙনরোধে শতভাগ উপযোগী পদক্ষেপ গ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories