June 14, 2024, 5:43 pm
শিরোনাম :
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পশুর হাটের সার্বিক আইন – শৃঙ্খলা রক্ষার্থে মতবিনিময় সভা সম্পন্ন পিবিআই এর দৃঢ়তায় মানবপাচারকারী এর হাত থেকে ভিকটিম উদ্ধার, আটক -৩: ভিন্ন আঙ্গিকে নবাবগঞ্জ উপজেলা হিন্দু ছাত্র মহাজোট এর শরবত ও স্যালাইন বিতরণ কর্মসূচি এলজিইডি এর মূল্যায়নে শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন এম এ বারী বাবুল মোল্লা নরসিংদীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২ পক্ষের টেঁটাযুদ্ধ আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে BHDS অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থার উদ্যোগে আলোচনা ও গুণীজন সম্মাননা প্রদান নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা ব্যবিচারে লিপ্ত থাকায় আবাসিক হোটেল থেকে নারী – পুরুষ গ্রেফতার -২ নবাবগঞ্জের শোল্লায় এক শিশুকে হত্যার অভিযোগে ২ জন গ্রেফতার রুগঞ্জে জালভোট দেওয়ার সময় ২ যুবক আটক:

নওগাঁর মান্দায় চকউলী বহুমুখী হাইস্কুল এন্ড কলেজের নিয়োগ বোর্ড স্হগিত ঘোষণা :

এম এ মজিদ, জেলা প্রতিনিধি:

 

  1. বহুল আলোচিত ও খ্যাতিসম্পন্ন স্কুল, সেই স্কুলের সুনাম নষ্ট করে ওই স্কুলের শিক্ষাগত মান নষ্ট করে বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় সহ নানান ধরনের অপরাধ ধামাচাপা দিয়ে চালিয়ে আসতেছে স্কুল প্রতিষ্ঠান প্রধান , সম্প্রতি নিয়োগের নামে মোটা অংকের টাকার বিনিময়ে নিয়োগ বোর্ড সাজানো সহ, সংবাদ কর্মীদেরকে বিভিন্ন রকম ভাবে হুমকি দিচ্ছেন, চকউলী বহুমুখী উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক নজরুল ইসলাম ও ম্যানেজিং কমিটি।
    জানা গেছে নিয়োগের নামে চারজন ব্যক্তির কাছ থেকে মোটা অংকের টাকা রফাদফা করায়, প্রধান শিক্ষক নজরুল ইসলাম ও ম্যানেজিং কমিটির বিরুদ্ধে, উপ-পরিচালক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা, বোর্ড রাজশাহীতে, মো:- ইয়াসিন আলী বাদী হয়ে একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগ সূত্রে জানা যায় , ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটি মিলে, তারা চারটি পদের জন্য সিলেক্টেড ব্যাক্তির কাছ থেকে, প্রায় অর্ধ কোটি টাকা রফাদফা করে গত শুক্র বার, ৮/৯/২৩ইং তারিখে, স্কুলের মেইন গেইট বন্ধ করে, নিয়োগ প্রক্রিয়ার কাজ শুরু করেন। বিষয়টি স্থানীয় লোকজনের সন্দেহ হলে, তাদের বিভিন্ন রকমভাবে নিষেধ করে। এবং একপর্যায়ে উপজেলা শিক্ষা অফিসার ও ডিজির প্রতিনিধি নিয়োগ বন্ধ করে তারা চলে যায়, এই সময় উপস্থিত জনগণ সংবাদ কর্মীদের কাছে বলেন, মান্দা উপজেলার একটি স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান কিন্তু বর্তমান প্রধান শিক্ষকের নানা রকম অনিয়ম এবং দুর্নীতির কারনে বিদ্যালয়টির বর্তমানে শিক্ষার পরিবেশ বিঘ্নিত হচ্ছে। গত ২৮ শে মার্চ ২০২৩ ইং দৈনিক করতোয়া পত্রিকার বিজ্ঞপ্তির মাধ্যমে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেন,ও অর্থ লেনদেন এর মাধ্যমে প্রধান শিক্ষক এবং ম্যানেজিং কমিটি সভাপতির সঙ্গে, জনবলের জন্য চুক্তি হয় (০১) সহকারী প্রধান শিক্ষক পদেঃ মোঃ সাদেকুল ইসলাম, পিতাঃ আফজাল হোসেন। ০২) কম্পিউটার ল্যাব অপারেটর পদেঃ মোঃ মোশারফ হোসেন, পিতাঃ মৃতঃ আজিজুল হক। ০৩) নিরাপত্তা কর্মী পদেঃ মোঃ তারেক হোসেন, পিতাঃ আলাউদ্দিন হোসেন। ০৪) আয়া পদেঃ মোছাঃ নাছিমা খাতুন, পিতাঃ আব্দুর রহমান।
    এ বিষয়ে একই এলাকার মোঃ ইয়াকুব আলী সরদার,মোঃ ইব্রাহিম হোসেন, মোঃ আব্দুস সালাম, ও নাম প্রকাশের অনিচ্ছুক একাধিক জনগণ ও ছাত্র-ছাত্রীর অভিভাবকরা বলেন , এই প্রতিষ্ঠান প্রধান শিক্ষক নজরুল ইসলামের ব্যক্তিগত ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে চালিয়ে যাচ্ছেন, কোন নিয়ম নীতির তোয়াক্কা না করে। তারা আরো বলেন,
    ১৯৬১ সালে স্কুল প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত স্কুলের সহকারী প্রধান শিক্ষক নির্বাচিত করা হতো অত্র স্কুলের শিক্ষক মন্ডলীর মধ্য থেকে কিন্তু দুঃখের বিষয় এবারে বহিরাগত শিক্ষককে বিপুল পরিমাণ অর্থের বিনিময়ে নিয়োগ প্রদান করা হচ্ছে।
    এ বিষয়ে প্রধান শিক্ষক নজরুল ইসলামের সঙ্গে কথা বললে তিনি জানান আমার বিষয়ে যে অভিযোগগুলো তুলেছে সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন আমি কারো কাছ থেকে কোন টাকা পয়সা নেয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories