June 14, 2024, 6:04 pm
শিরোনাম :
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পশুর হাটের সার্বিক আইন – শৃঙ্খলা রক্ষার্থে মতবিনিময় সভা সম্পন্ন পিবিআই এর দৃঢ়তায় মানবপাচারকারী এর হাত থেকে ভিকটিম উদ্ধার, আটক -৩: ভিন্ন আঙ্গিকে নবাবগঞ্জ উপজেলা হিন্দু ছাত্র মহাজোট এর শরবত ও স্যালাইন বিতরণ কর্মসূচি এলজিইডি এর মূল্যায়নে শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন এম এ বারী বাবুল মোল্লা নরসিংদীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২ পক্ষের টেঁটাযুদ্ধ আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে BHDS অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থার উদ্যোগে আলোচনা ও গুণীজন সম্মাননা প্রদান নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা ব্যবিচারে লিপ্ত থাকায় আবাসিক হোটেল থেকে নারী – পুরুষ গ্রেফতার -২ নবাবগঞ্জের শোল্লায় এক শিশুকে হত্যার অভিযোগে ২ জন গ্রেফতার রুগঞ্জে জালভোট দেওয়ার সময় ২ যুবক আটক:

নরসিংদী জেলা দীর্ঘ ১৯ বছর পর স্বেচ্ছাসেবক লীগের এি – বার্ষিক সম্মেলনে সভাপতি রনি, সম্পাদক বাবু

সাদ্দাম হোসেন, নরসিংদী জেলা প্রতিনিধি:

 

নরসিংদী জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।দীর্ঘ ১৯ বছর পর এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেলে নরসিংদী পৌর ঈদগাহ মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মোট ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আগামী তিন বছরের জন্য তানজিরুল হক রনিকে সভাপতি ও ইসহাক খলিল বাবুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। সম্মেলনে প্রস্তুতি কমিটির আহবায়ক মোঃ এনায়েত উল্লাহ ভূঁইয়ার সভাপতিত্বে ও সদস্য সচিব রিসাদুল ইসলাম খান রাজন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম. বাহাউদ্দিন নাসিম।
সন্মেলন উদ্বোধন করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। প্রধান বক্তা ছিলেন, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক একেএম আফজালুল রহমান বাবু। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা ও রায়পুরা-৫ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা রাজিউদ্দিন আহমেদ রাজু এমপি, নরসিংদী সদর-১ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নজরুল ইসলাম হিরো (বীর প্রতীক) এমপি, শিবপুর-৩ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা জহিরুল হক ভূঁইয়া মোহন এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি জিএম তালেব হোসেন, সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলী, উপজেলা পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঁইয়া, শহর আওয়ামী লীগের সভাপতি মোঃ কামরুজ্জামান কামরুল, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি দীন মোহাম্মদ দীপু ও সাধারণ সম্পাদক রঞ্জন সাহা প্রমুখ।
এছাড়াও আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে সকাল থেকেই দলীয় নেতা-কর্মী এবং পদ প্রত্যাশিতরা রং-বেরঙের প্লেকার্ড, ফেস্টুন, ব্যানার ও বর্ণিল সাজে সজ্জিত হয়ে মিছিল নিয়ে সন্মেলন স্হলে আসতে থাকেন। বেলা বাড়ার সাথে সাথে সন্মেলনের মাঠ কানায় কানায় পরিণত হয়ে আশপাশের রাস্তাগুলোতে লোকসমাগম হতে দেখা যায়। পরে বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি গাজী মেজবাউল হোসেন বাচ্চু ও সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু স্বাক্ষরিত আগামী ৩ বছরের জন্য তানজিরুল হক রনিকে সভাপতি ও ইসহাক খলিল বাবুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে আগামী ১ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রে জমা দেওয়ার নির্দেশ প্রধান করেন।
একই দিনে সকাল সাড়ে ১০টায় অপর আরেক অনুষ্ঠানে নরসিংদী সরকারি কলেজে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হোস্টেল ও ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। পরে নরসিংদী সরকারি কলেজের সবুজ চত্বরে বঙ্গবন্ধুর প্রেরণাদায়ী মহীয়সী নারী শেখ ফজিলাতুন্নেছা মুজিব শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোশতাক আহমেদ ভূঁইয়ার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী সদর-১ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নজরুল ইসলাম হিরো (বীর প্রতীক) এমপি। বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনির হোসেন ভূঁইয়া, উপজেলা পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঁইয়া, উপাধ্যক্ষ মোঃ সিরাজুল ইসলাম, জেলা নির্বাহী প্রকৌশলী মোঃ গোলাম মুত্তাকিন।
বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল হক রিমন, সাধারণ সম্পাদক শাহজালাল আহমেদ শাওন, কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক মেহেদী হাসান রাকিব, যুগ্ম আহবায়ক আজিজুল ইসলাম সিফাত প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories