June 14, 2024, 6:56 pm
শিরোনাম :
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পশুর হাটের সার্বিক আইন – শৃঙ্খলা রক্ষার্থে মতবিনিময় সভা সম্পন্ন পিবিআই এর দৃঢ়তায় মানবপাচারকারী এর হাত থেকে ভিকটিম উদ্ধার, আটক -৩: ভিন্ন আঙ্গিকে নবাবগঞ্জ উপজেলা হিন্দু ছাত্র মহাজোট এর শরবত ও স্যালাইন বিতরণ কর্মসূচি এলজিইডি এর মূল্যায়নে শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন এম এ বারী বাবুল মোল্লা নরসিংদীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২ পক্ষের টেঁটাযুদ্ধ আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে BHDS অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থার উদ্যোগে আলোচনা ও গুণীজন সম্মাননা প্রদান নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা ব্যবিচারে লিপ্ত থাকায় আবাসিক হোটেল থেকে নারী – পুরুষ গ্রেফতার -২ নবাবগঞ্জের শোল্লায় এক শিশুকে হত্যার অভিযোগে ২ জন গ্রেফতার রুগঞ্জে জালভোট দেওয়ার সময় ২ যুবক আটক:

নারী- পুরুষের ত্বকের যত্নে সূর্যমুখী তেলের অবিশ্বাস্য বিশেষ গুণাগুণ :

Reporter Name

ত্বককে ময়েশ্চারাইজ করে

সূর্যমুখী তেল শুষ্কতার বিরুদ্ধে লড়াই করে ত্বকের আর্দ্রতা বাড়ায়। গবেষণায় দেখা গেছে, ত্বকের আর্দ্রতা বাড়াতে সূর্যমুখী তেল কার্যকর। এই তেলে থাকা লিনোলিক অ্যাসিডসহ অন্যান্য উপাদান ত্বককে আর্দ্র রাখে। এ ছাড়া রয়েছে ভিটামিন ই, যা ত্বককে গভীর থেকে আর্দ্র রাখে।

ব্রণ প্রতিরোধ করে

সূর্যমুখী তেলে রয়েছে নন-কমডোজেনিক প্রাকৃতিক উপাদান, যা ত্বকের যত্নে দারুণ কার্যকর। তাই ব্রণ নিয়ে দুশ্চিন্তা না করে আপনি ব্যবহার করতে পারেন। ভিটামিন ই শক্তিশালী প্রাকৃতিক অ্যান্টিঅক্সিডেন্ট, যা সূর্যমুখী তেলে রয়েছে। এটি ফ্রি রেডিক্যাল থেকে ত্বককে সুরক্ষা দেয়, যা ব্রণের জন্য দায়ী। সূর্যমুখী তেলে রয়েছে অ্যান্টি-ইনফ্ল্যামেটরি ও অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান, যা ব্রণ হওয়ার সম্ভাবনা থেকে দূরে রাখে।

বয়সের ছাপ দূর করে

সূর্যমুখী তেলে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট উপাদান ত্বকের বলিরেখাসহ নানা সমস্যা দূর করে বয়সের ছাপ পড়া থেকে সুরক্ষা দেয়। এতে থাকা ভিটামিন ই ত্বকের যত্নে কার্যকর। সূর্যমুখী তেল কোলাজেন উৎপাদন বাড়িয়ে ত্বককে নরম, কোমল ও তারুণ্য এনে দেয়।

সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে রক্ষা

সূর্যমুখী তেলে রয়েছে প্রাকৃতিক সান প্রটেকটিভ উপাদান। এতে থাকা ভিটামিন এ ও সি সান ড্যামেজ থেকে রক্ষা করে ত্বককে সুস্থ ও মসৃণ রাখে। সূর্যমুখী তেলে রয়েছে ফ্যাটি অ্যাসিড ও লিনোলিক অ্যাসিড, যা সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে ত্বককে রক্ষা করে।

ত্বকের সার্বিক যত্ন

সূর্যমুখী তেলে রয়েছে ভিটামিন, মিনারেল ও ফ্যাটি অ্যাসিড, যা ত্বকের স্বাস্থ্য ও সৌন্দর্যে উপকারী। সূর্যমুখী তেলে রয়েছে ভিটামিন এ, সি, ডি ও ই এবং মিনারেল, যেমন—কপার, জিঙ্ক ও আয়রন; যা সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে ত্বককে রক্ষা করে সৌন্দর্য বাড়াতে সহায়ক। এ তেল ত্বককে আর্দ্র রেখে নরম ও কোমল করে।

যেভাবে ত্বকে সূর্যমুখী তেল ব্যবহার করবেন

অল্প সূর্যমুখী তেল হাতের তালুয় নিন এবং উষ্ণ না হওয়া পর্যন্ত ঘষতে থাকুন। এরপর সম্পূর্ণ শুষে না নেওয়া পর্যন্ত ত্বকে ম্যাসাজ করুন। আরো ভালো ফল পেতে এর সঙ্গে কয়েক ফোঁটা এসেনশিয়াল, ল্যাভেন্ডার বা লেমন এসেনশিয়াল অয়েল মেশাতে পারেন। এ ছাড়া এমন প্রসাধন কিনতে পারেন, যাতে সূর্যমুখী তেলের উপাদান রয়েছে। আপনি যদি আরামদায়ক বডি ম্যাসাজ চান, তবে সূর্যমুখী তেলের জুড়ি নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories