June 14, 2024, 7:20 pm
শিরোনাম :
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পশুর হাটের সার্বিক আইন – শৃঙ্খলা রক্ষার্থে মতবিনিময় সভা সম্পন্ন পিবিআই এর দৃঢ়তায় মানবপাচারকারী এর হাত থেকে ভিকটিম উদ্ধার, আটক -৩: ভিন্ন আঙ্গিকে নবাবগঞ্জ উপজেলা হিন্দু ছাত্র মহাজোট এর শরবত ও স্যালাইন বিতরণ কর্মসূচি এলজিইডি এর মূল্যায়নে শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন এম এ বারী বাবুল মোল্লা নরসিংদীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২ পক্ষের টেঁটাযুদ্ধ আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে BHDS অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থার উদ্যোগে আলোচনা ও গুণীজন সম্মাননা প্রদান নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা ব্যবিচারে লিপ্ত থাকায় আবাসিক হোটেল থেকে নারী – পুরুষ গ্রেফতার -২ নবাবগঞ্জের শোল্লায় এক শিশুকে হত্যার অভিযোগে ২ জন গ্রেফতার রুগঞ্জে জালভোট দেওয়ার সময় ২ যুবক আটক:

দোহার -নবাবগঞ্জে নীতিমালাহীনভাবেই চলছে বেকারি ও পেস্ট্রি শপ ব্যবসা:

নিজেস্ব প্রতিনিধি, নুর আফসার

দোহার- নবাবগঞ্জে ফুড লাইসেন্স ও বিএসটিআই এর অনুমোদন ছাড়াই চলছে বেশ কিছু বেকারি এন্ড পেস্ট্রি শপ:

সাধারণ মানুষ নিজের অর্থ ব্যয় করে বেকারি হতে যে সকল খাদ্য সামগ্রী ক্রয় করে খাচ্ছে তা কতটুকু মানসম্মত তারা কি খাবার খাচ্ছে নাকি টাকা দিয়ে বিষ ক্রয় করে খাচ্ছে ? এমনটাই প্রশ্ন থেকে যাচ্ছে আনমনে।
এন পি এস এর সংগ্রহীত উপাত্তে এমন চিত্রই ফুঁটে উঠেছে। এমনটাই প্রতীয়মান হচ্ছে যে কিছু প্রতিষ্ঠানের ফুড লাইসেন্স ও বিএসটিআইয়ের অনুমোদন থাকলেও অসংখ্য প্রতিষ্ঠানের মালিকগণ ধারণাই রাখেন না যে বেকারি ব্যবসা প্রতিষ্ঠানে, ট্রেড লাইসেন্স, ট্রেড মার্ক, ফুড লাইসেন্স ও বিএসটিআইয়ের অনুমোদন কি?
প্রতিষ্ঠানের মালিকদের আরোও সচেতন করার লক্ষ্যে বিএসটিআই প্রতিষ্ঠানের কার্যক্রম ও প্রচার আরোও গতিশীল করা প্রয়োজন।
এনপিএসের তথ্যে বেশ কিছু প্রতিষ্ঠানের তথ্য তালিভুক্ত হয়েছে। এর মধ্যে অধিকাংশ প্রতিষ্ঠানের নেই বেকারি নীতিমালায় অন্তর্ভুক্ত ডকুমেন্টস এর মধ্যে উল্লেখযোগ্য হাসনাদের বান্দুরার আদি মাইকেল মারজুজ বেকারি এন্ড পেস্ট্রি শপ যেখানে খাদ্য সামগ্রী তৈরিতে মেশানো হচ্ছে ভেজাল রং, দেওয়ান ফুড বেকারী পেস্ট্রি , বান্দুরা বাজারে অভিরাম বেকারি এন্ড কনফেশনারী শিশুশ্রম ও পরিবেশগত সমস্যা , সন্তোষী বেকারি, (বান্দুরা বাজারের) কোন ডকুমেন্টস পাওয়া যায়নি।
মেঘুলা বাজারের মা বেকারি ও বিসমিল্লাহ বেকারি কোন ডকুমেন্টস দেখায়নি, এ ছাড়াও এই সকল প্রতিষ্ঠানে শিশুশ্রম আইন পরিপন্থী কার্যক্রমের প্রমাণ পাওয়া গিয়েছে। উধ্বতন কর্তৃপক্ষের এ বিষয়ে ভোক্তা অধিকার প্রতিষ্ঠিত করতে যথাযথ পদক্ষেপ গ্রহন করার জন্য সুদৃষ্টি কামনা করেছেন এন পি এস এর চেয়ারম্যান মাহবুবুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories