June 24, 2024, 12:14 pm
শিরোনাম :
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পশুর হাটের সার্বিক আইন – শৃঙ্খলা রক্ষার্থে মতবিনিময় সভা সম্পন্ন পিবিআই এর দৃঢ়তায় মানবপাচারকারী এর হাত থেকে ভিকটিম উদ্ধার, আটক -৩: ভিন্ন আঙ্গিকে নবাবগঞ্জ উপজেলা হিন্দু ছাত্র মহাজোট এর শরবত ও স্যালাইন বিতরণ কর্মসূচি এলজিইডি এর মূল্যায়নে শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন এম এ বারী বাবুল মোল্লা নরসিংদীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২ পক্ষের টেঁটাযুদ্ধ আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে BHDS অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থার উদ্যোগে আলোচনা ও গুণীজন সম্মাননা প্রদান নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা ব্যবিচারে লিপ্ত থাকায় আবাসিক হোটেল থেকে নারী – পুরুষ গ্রেফতার -২ নবাবগঞ্জের শোল্লায় এক শিশুকে হত্যার অভিযোগে ২ জন গ্রেফতার রুগঞ্জে জালভোট দেওয়ার সময় ২ যুবক আটক:

নবাবগঞ্জের পশ্চিম অঞ্চলবাসীর ভাগ্যের উন্নয়নে নির্মিত হচ্ছে ৫৪ কোটি টাকা ব্যয়ে স্বপ্নের সেতু:

নিজস্ব প্রতিনিধি

ঢাকার নবাবগঞ্জ উপজেলার পশ্চিমাঞ্চলের গণমানুষের দীর্ঘদিনের দাবি ছিল এই বান্দুরা ইছামতি নদীর উপর একটি স্বপ্নের সেতু। তারই ধারাবাহিকতায় দোহার- নবাবগঞ্জের মাটি ও মানুষের নেতা প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও  বিনিয়োগ বিষয়ক  উপদেষ্টা সালমান এফ  রহমান এমপির প্রচেষ্টায় সেতুটি দৃশ্যমান হতে চলেছে। এই স্বপ্নের সেতুটি নির্মাণের কার্যক্রম ইতিমধ্যে চলমান রয়েছে।

বান্দুরা টু নয়নশ্রী ইছামতি নদীর উপর চলমান নির্মাণাধীন সেতুটির ব্যয় বা বাজেট ধরা হয়েছে ৫৪ কোটি টাকা। ধারণা করা হচ্ছে এটি হতে যাচ্ছে পশ্চিম অঞ্চলের সর্বোচ্চ বাজেটের এবং নান্দনিক সেতু। সেতুটি নির্মাণে কাজ করছেন ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেড (এনডিআই)। এলাকাবাসী হতে জানা যায় এই সেতুটি নির্মাণ হলে পশ্চিমাঞ্চলের মানুষের জীবনযাত্রার ব্যাপক উন্নয়ন হবে। সেই সাথে মানিকগঞ্জের হরিরাম ও সিংগাইর উপজেলার সাথে যোগাযোগের আমূল পরিবর্তন হবে। এলজিইডি সূত্রে জানা যায় -এই সেতুটি নির্মিত হলে নবাবগঞ্জের পশ্চিমাঞ্চলের মানুষের সময় অপচয়রোধ ও রাজধানী ঢাকার সাথে যাতায়াত ব্যবস্থা সহজতর হবে এবং এই অঞ্চলটিতে নগরায়ন ও শিল্পায়নের দ্বার উন্মোচন হবে। বিশেষ করে নবাবগঞ্জ উপজেলার জয়কৃষ্ণপুর বারুয়াখালী, শিকারীপাড়া, নয়নশ্রী ও বান্দুরা ইউনিয়নের অভূতপূর্ব উন্নয়ন হবে। অন্যদিকে যানজটের সমস্যা হতে মুক্তি পাবে এলাকার সাধারণ মানুষ। নবাবগঞ্জ উপজেলা প্রকৌশলী মোঃ শামীম হোসেন জানান -“আগামী ২৫ সালের মধ্যে এই সেতুর কাজ সম্পন্ন হবে।”

নয়নশ্রী ইউনিয়ন  এর চেয়ারম্যান পলাশ চৌধুরী বলেন -“এই সেতুর নির্মাণ কাজ সম্পন্ন হলে পশ্চিমাঞ্চলের মানুষ একটি শান্তির নিঃশ্বাস নিতে পারবে এবং এ অঞ্চলের ব্যাপক উন্নয়ন হবে।”
নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ জিল্লু এই সেতুর বিষয়ে বলেন-” আওয়ামীলীগ সরকারের আমলেই দোহার-নবাবগঞ্জে যত উন্নয়ন সাধিত হয়েছে, তাইতো সর্বোচ্চ বাজেটের এই সেতুটি নির্মিত হচ্ছে।
ঢাকা -১ আসনের গণমানুষের নেতা সালমান এফ রহমান এমপি এর প্রচেষ্টার ফল এই ইছামতি নদীর উপর চলমান সেতু। তার প্রতি আমি সহ নবাবগঞ্জবাসী চির কৃতজ্ঞ থাকবো।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories