June 24, 2024, 1:55 pm
শিরোনাম :
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পশুর হাটের সার্বিক আইন – শৃঙ্খলা রক্ষার্থে মতবিনিময় সভা সম্পন্ন পিবিআই এর দৃঢ়তায় মানবপাচারকারী এর হাত থেকে ভিকটিম উদ্ধার, আটক -৩: ভিন্ন আঙ্গিকে নবাবগঞ্জ উপজেলা হিন্দু ছাত্র মহাজোট এর শরবত ও স্যালাইন বিতরণ কর্মসূচি এলজিইডি এর মূল্যায়নে শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন এম এ বারী বাবুল মোল্লা নরসিংদীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২ পক্ষের টেঁটাযুদ্ধ আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে BHDS অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থার উদ্যোগে আলোচনা ও গুণীজন সম্মাননা প্রদান নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা ব্যবিচারে লিপ্ত থাকায় আবাসিক হোটেল থেকে নারী – পুরুষ গ্রেফতার -২ নবাবগঞ্জের শোল্লায় এক শিশুকে হত্যার অভিযোগে ২ জন গ্রেফতার রুগঞ্জে জালভোট দেওয়ার সময় ২ যুবক আটক:

আরপিএসইউতে সিএসই ফেস্ট আগামীকাল প্রধান অতিথি ড. মো: কায়কোবাদ

প্রদীপ বিশ্বাস, নিজস্ব প্রতিনিধি

প্রদীপ বিশ্বাসঃ নারায়ণগঞ্জে আর. পি. সাহা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে দুই দিনব্যাপী সিএসই ফেস্টের উদ্বোধন আগামীকাল শনিবার সকাল ১০টায়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিশিষ্ট শিক্ষাবিদ ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন কম্পিউটার বিজ্ঞানী অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ।

সিএসই ফেস্টে থাকছে ইন্টার ডিপার্টমেন্ট প্রোগ্রামিং কনটেস্ট, আইডিয়া কনটেস্ট, ম্যাথ অলিম্পিয়াড, আইসিটি অলিম্পিয়াড, গেমিং কনটেস্ট, সেমিনার, এওয়ার্ড সেশন ও কালচারাল প্রোগ্রাম।

সিএসই ফেস্টের আহবায়ক মোঃ আসাদুজ্জামান জানান, শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশ, সফট স্কিলসহ যেকোন কমুনিকেশন স্কিলের প্রতিফলন ঘটবে এবারের আয়োজনে। প্রধান অতিথি সম্পর্কে তিনি বলেন, ড. মোঃ কায়কোবাদ স্যার একজন বাংলাদেশী কম্পিউটার বিজ্ঞানী, শিক্ষক, কলামিস্ট এবং লেখক। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগে শিক্ষকতা করেছেন। বর্তমানে তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে বিশিষ্ট অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। বাংলাদেশে গণিত অলিম্পিয়াড শুরু করার পেছনে তার উল্লেখযোগ্য অবদান রয়েছে।

বিশ্ববিদ্যালয় পড়ুয়াদের জন্যে সবচেয়ে বড় প্রোগ্রামিং প্রতিযোগিতা এসিএম আইসিপিসিতে বুয়েটের অংশ নেয়ার ব্যাপারেও তার অবদান রেখেছেন। তার লেখা কলামে বাংলাদেশের ছাত্র-ছাত্রীদের বিভিন্ন প্রতিযোগিতায় সাফল্যের খবর এবং দেশের শিক্ষাব্যবস্থার উন্নয়ন সংক্রান্ত দিকনির্দেশনা পাওয়া যায়। ১৯৯৮ সালের অনুষ্ঠিত ইন্টারন্যাশনাল কনফারেন্স অন কম্পিউটার অ্যান্ড ইনফরমেশন টেকনোলজির মূল আয়োজক হিসেবে কাজ করেছেন।

আর. পি. সাহা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ এই ফেস্টের মাধ্যমে প্রধান অতিথির নিকট থেকে বিভিন্ন দিক নির্দেশনামূলক পরামর্শও পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories