June 24, 2024, 1:53 pm
শিরোনাম :
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পশুর হাটের সার্বিক আইন – শৃঙ্খলা রক্ষার্থে মতবিনিময় সভা সম্পন্ন পিবিআই এর দৃঢ়তায় মানবপাচারকারী এর হাত থেকে ভিকটিম উদ্ধার, আটক -৩: ভিন্ন আঙ্গিকে নবাবগঞ্জ উপজেলা হিন্দু ছাত্র মহাজোট এর শরবত ও স্যালাইন বিতরণ কর্মসূচি এলজিইডি এর মূল্যায়নে শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন এম এ বারী বাবুল মোল্লা নরসিংদীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২ পক্ষের টেঁটাযুদ্ধ আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে BHDS অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থার উদ্যোগে আলোচনা ও গুণীজন সম্মাননা প্রদান নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা ব্যবিচারে লিপ্ত থাকায় আবাসিক হোটেল থেকে নারী – পুরুষ গ্রেফতার -২ নবাবগঞ্জের শোল্লায় এক শিশুকে হত্যার অভিযোগে ২ জন গ্রেফতার রুগঞ্জে জালভোট দেওয়ার সময় ২ যুবক আটক:

নবাবগঞ্জে গরু ডাকাতির ঘটনায় ২৪ ঘন্টায় ৬ ডাকাত গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল উদ্ধার

নিজস্ব প্রতিনিধি

নবাবগঞ্জের বলমন্তচরের দরিদ্র কৃষক মোঃ খোরশেদ আলম (৫৪) কৃষি কাজের পাশাপাশি নিজ বাড়ীতে গরু লালন পালন করে। প্রতি দিনের ন্যায় তার পালিত গরু গোয়াল ঘরে রাখেন এবং ২৫/০৪/২০২৪ ইং তারিখ রাত অনুমান ০০.৩০ ঘটিকার সময় গরুর খাবার দিয়ে পাশেই তার নিজ বসতঘরে ঘুমিয়ে পড়েন।

২৫/০৪/২০২৪ ইং তারিখ রাত অনুমান ০২.০০ ঘটিকার সময় লোকজনের কথার আওয়াজে বাদীর ঘুম ভেঙ্গে গেলে তিনি তার বসত ঘর হতে বাহির হওয়ার জন্য দরজা খোলার সময় দেখেন দরজা বাহির থেকে আটকানো। জানালা খুলে দেখতে পান অজ্ঞাতনামা ৬/৭ জন ডাকাত তার গোয়াল ঘর হতে দুইটি ষাড় গরু বাহির করে নিয়ে যাচ্ছে এবং বাকী গরু গুলি নেওয়ার চেষ্টা করছে। বাদী ডাক-চিৎকার করিলে তাদের মধ্যে ০২/০৩ জন ডাকাতদের হাতে থাকা দেশীয় অস্ত্র (দা ও ছুরি) নিয়ে বাদীকে মারতে আসে এবং তাদের প্রাণে মারার হুমকি দিয়ে দ্রুত দুটি ষাড় গরু (মূল্য অনুমান ২,৫০,০০০/-) নিয়ে পালিয়ে যায়। উক্ত ঘটনায় বাদী নবাবগঞ্জ থানায় অভিযোগ দিলে মামলা নং-২৫, তারিখ-২৫/০৪/২০২৪ খ্রিঃ, ধারা-৩৯৫/৩৯৭ পেনাল কোড সূত্রে বর্নিত মামলা রুজু করা হয়।

তদন্ত ও অভিযানের ফলাফল:
অভিযোগ পাওয়ার বিষয়টি ঢাকা জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মো: আসাদুজ্জামান, বিপিএম, পিপিএম (বার) মহোদয়কে অবগত করিলে পুলিশ সুপার মহোদয় দ্রুততম সময়ের মধ্যে ডাকাত চক্রকে গ্রেফতার ও লুন্ঠিত ০২ টি ষাড় গরু উদ্ধার করার জন্য নিদের্শনা দেন। তৎপ্রেক্ষিতে সিনিয়র সহকারী পুলিশ সুপার, দোহার সার্কেল জনাব মোঃ আশরাফুল আলম এর সরাসরি তত্বাবধানে অফিসার ইনচার্জ, নবাবগঞ্জ থানা জনাব মোহাম্মদ শাহ্ জালাল এর নেতৃত্বে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই (নিঃ) লুৎফর রহমান, এসআই (নিঃ) শ্যামলেন্দু ঘোষ ও এএসআই (নিঃ) মোঃ তারেক হোসেন সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ একটি চৌকস টিম তথ্য প্রযুক্তির সহায়তায় অত্র ডাকাতির সাথে জড়িত সদস্যদের গ্রেফতারের জন্য ঢাকা জেলার বিভিন্ন থানা এলাকায় টানা অভিযান পরিচালনা করে ডাকাত চক্রের মধ্যে ০৬ জন ডাকাতকে গ্রেফতার করেন এবং ধৃত ডাকাতদের নিয়ে অভিযান পরিচালনা করে তাদের দেখানো মতে অসহায় কৃষকের গোয়ালঘর হতে লুন্ঠিত ০২ টি ষাড় গরু, ডাকাতির সময় ডাকাতদের নিকট থাকা ০১ টি ছুরি, ০১ টি দা এবং লুন্ঠিত গরু বহন কাজে ব্যবহৃত ০১ টি পিকআপ গাড়ি উদ্ধার করা হয়। ডাকাতির ঘটনায় অভিযুক্ত ডাকাতদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার, লুন্ঠিত গরু উদ্ধার ও আলামত উদ্ধার হওয়ায় এলাকায় জনমনে স্বস্তি ফিরে এসেছে ও পুলিশের প্রতি জনগণের আস্থা বৃদ্ধি পেয়েছে। গ্রেফতারকৃত আসামীর অদ্য বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

তদন্তে প্রাপ্ত গ্রেফতারকৃত আসামীর নাম ও ঠিকানা:
০১। মোঃ শান্ত (২৫), পিতা-মোঃ খোরশেদ, মাতা-মৃত সুফিয়া বেগম, সাং-সমসাবাদ, থানা-নবাবগঞ্জ, জেলা-ঢাকা
০২। মোঃ অনিক @ কালু (২৮), পিতা-মৃত বাবুল মিয়া @ বাবু, মাতা-মিতু আক্তার, পালক পিতা-মোঃ নাদিম, সাং-সাদাপুর মৃত আলী আকবর মীরের নাতী, থানা-নবাবগঞ্জ, জেলা-ঢাকা, এ/পি-সাং-বছিলা (রোড নং-০৫), থানা-মোহাম্মদপুর, ঢাকা।
০৩। সুমন (৪০), পিতা-শেখ খলিল, মাতা-কুলসুম, সাং-কান্দামাত্রা, থানা-নবাবগঞ্জ, জেলা-ঢাকা এ/পি সাং-জালালপুর (বাগমারা) (সিরাজ মিয়ার বাড়ি), থানা-নবাবগঞ্জ, জেলা-ঢাকা।
০৪। মোঃ রুমান (২৮), পিতা-মোঃ হাতেম আলী, মাতা-আলেকজান, এ/পি সাং-বাগমারা (আলাউদ্দিন এর বাড়ির ভাড়াটিয়া), সাং-বলমন্তচর, থানা-নবাবগঞ্জ, জেলা-ঢাকা।
০৫। মোঃ আমিনুর এহসান (৪৮), পিতা-মৃত আমিরুল ইসলাম, মাতা-মেহের আরজুন নেছা, সাং-চাঁনপাড়া, থানা-গোবিন্দপুর, জেলা-গাইবান্দা এ/পি সাং-১৮২/১ ৩য় কলনী লালকুটি, থানা-মিরপুর, জেলা-ঢাকা
০৬। মোঃ সোহেল আজিজ (৪৫), পিতা-মৃত আঃ রশিদ মিয়া, মাতা-রওশন আরা বেগম, সাং-৭৪ ভাগলপুর লেন, থানা-হাজারীবাগ, ঢাকা।

আসামিদের বিরুদ্ধে পূর্বের মামলা:
মোঃ অনিক @ কালু (২৮) এর বিরুদ্ধে
০১। ডিএমপির বাড্ডা থানার মামলা নং-২৭, তাং-২৭/০৩/২০২৩ ধারা-মাঃ দঃ নিঃ আইন ২০১৮ এর ১৯(ক)।
০২। ঢাকা জেলার দোহার থানার মামলা নং-০৫, তাং-১০/০৯/২০২৩ ধারা- মাঃ দঃ নিঃ আইন ২০১৮ এর ৮(ক)/১০(ক)।
সুমন (৪০) এর বিরুদ্ধে
০১। ডিএমপির শাহাবাগ থানার মামলা নং-২৪, তাং-১৮/০৫/২০১৯ ধারা-মাঃ দঃ নিঃ আইন ২০১৮ এর ১৯(ক)।

উদ্ধারকৃত গরু ও জব্দকৃত আলামতের বর্ণনা ঃ-
০১। দুইটি ষাড় গরু। যাহার মধ্যে একটির রং কালো এবং কপালে সাদা চীত আছে এবং অন্যটির রং লাল। দুইটি গরুর মুল্য অনুমান ২,৫০,০০০/- (দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা।
০২। ০১ টি পিকআপ গাড়ী, যাহার রেজিঃ নং-ঢাকা মেট্রো-ন-১৬-৫৬৩৮।
০৩। ০১ টি ছুরি।
০৪। ০১ টি দা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories