June 14, 2024, 6:32 pm
শিরোনাম :
পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পশুর হাটের সার্বিক আইন – শৃঙ্খলা রক্ষার্থে মতবিনিময় সভা সম্পন্ন পিবিআই এর দৃঢ়তায় মানবপাচারকারী এর হাত থেকে ভিকটিম উদ্ধার, আটক -৩: ভিন্ন আঙ্গিকে নবাবগঞ্জ উপজেলা হিন্দু ছাত্র মহাজোট এর শরবত ও স্যালাইন বিতরণ কর্মসূচি এলজিইডি এর মূল্যায়নে শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন এম এ বারী বাবুল মোল্লা নরসিংদীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২ পক্ষের টেঁটাযুদ্ধ আন্তর্জাতিক মা দিবস উপলক্ষে BHDS অপরাধ প্রতিরোধ কল্যাণ সংস্থার উদ্যোগে আলোচনা ও গুণীজন সম্মাননা প্রদান নরসিংদীর রায়পুরায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে হত্যা ব্যবিচারে লিপ্ত থাকায় আবাসিক হোটেল থেকে নারী – পুরুষ গ্রেফতার -২ নবাবগঞ্জের শোল্লায় এক শিশুকে হত্যার অভিযোগে ২ জন গ্রেফতার রুগঞ্জে জালভোট দেওয়ার সময় ২ যুবক আটক:

দোহারে লাইসেন্সবিহীন বেকারীতে অভিযান ও মোবাইল কোর্ট এ ২ লক্ষ টাকা জরিমানা

নিজস্ব প্রতিনিধি

আজ ১৩ মে, ২০২৪ সোমবার সকাল ১১:৩০ টায় দোহার উপজেলার ইকরাশী বাজার ও জয়পাড়া থানার মোড় এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা, অপরাধ কার্যক্রম প্রতিরোধকল্পে অনিবন্ধিত বেকারীতে বিএসটিআই’র সহযোগিতায় অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) জনাব মোঃ মামুন খান।

মোবাইল কোর্ট পরিচালনাকালে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন ও বিপণন, অননুমোদিত রং ব্যবহার, ব্যবসা প্রতিষ্ঠানের যথাযথ লাইসেন্স না থাকা, লাইসেন্স গ্রহণ ব্যতীত বিএসটিআই’র লোগো ব্যবহার, ভোক্তাদের সাথে প্রতারণাসহ বিভিন্ন অভিযোগে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় বান্দুরা বেকারী এবং চিশতীয়া বেকারী নামক ০২টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১,০০,০০০/- করে সর্বমোট ২,০০,০০০/-(দুই লক্ষ টাকা) অর্থদণ্ড প্রদান ও আদায় করা হয়।

অভিযানকালে বিএসটিআই’র পরিদর্শক জনাব সিরাজাম মুনীরা, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জনাব আনোয়ার হোসেন এবং দোহার থানা পুলিশ প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করেন।

অভিযানকালে সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানের মালিক/পরিচালকবৃন্দকে যথাযথ প্রক্রিয়ায় লাইসেন্স গ্রহণপূর্বক জনস্বাস্থ্য রক্ষায় সরকারি নির্দেশনা যথাযথভাবে প্রতিপালনে উদ্বুদ্ধ করা হয়।

জনস্বার্থে ভোক্তা অধিকার সংরক্ষণে এবং জনস্বাস্থ্য রক্ষায় দোহার উপজেলায় ভবিষ্যতে এ ধরণের অভিযান ও মনিটরিং অব্যাহত থাকবে।
ধন্যবাদ
উপজেলা প্রশাসন, দোহার, ঢাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুকে আমরা

Categories